Sunday July 24, 2016

বিনিয়োগের লক্ষ্যে এবার মমতার নজরে চিন

kolkata24x7 online desk
china

কলকাতা:  বিনিয়োগ টানতে এবার চিনের কুনমিং প্রদেশে যাচ্ছে রাজ্যের প্রতিনিধিরা। আগামী ১২ থেকে ১৬ মে কুনমিং প্রদেশে গ্লোবাল ট্রেড ফেয়ারে অংশ নিচ্ছে রাজ্য। সঙ্গে থাকছে ইন্ডিয়ান চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা।
সোমবার ক্যামাক স্ট্রিটের রাজ্যে শিল্প উন্নয়ন নিগমের অফিসে কুনমিং প্রদেশ থেকে আশা বাণিজ্যিক প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে এমনটাই জানিছেন অর্থমন্ত্রী। তিনি বলেন, বিধানসভা অধিবেশনের জন্য তাঁর যাওয়ার অনিশ্চয়তা থাকলেও খাদ্যপ্রক্রিয়াকরণ দফতরের ১০জন সহ একাধিক দফতরের গুরুত্বপূর্ণ আধিকারিকদের পাঠানো হচ্ছে।
জানা গিয়েছে, রাজ্যের জন্য চারহাজার বর্গফুটের জায়গার ব্যবস্থা করা হয়েছে এই ফেয়ারে। মূলত কুনমিংয়ের সঙ্গে কলকাতার বাণিজ্যিক কর্মকাণ্ডে আরও জোড় দিতেই আরও উদ্যোগী হচ্ছে রাজ্য।
অন্যদিকে, বৈঠক শেষে চিনা বাণিজ্যিক দলের প্রতিনিধিরা খড়গপুর ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেন। অমিত মিত্র জানিয়েছেন, প্রতিনিধিদলে দেশের বিভিন্ন সংস্থার আধিকারিকরা রয়েছেন। মূলত, পাম্প, বাইসাইকেল, কেবলস, পর্যটন এবং খাদ্য প্রক্রিয়াকরণে বিনিয়োগে আগ্রহী এই প্রতিনিধিদল। আর সেই কারণেই মূলত রাজ্য এই ফেয়ারে জেতে রাজি হয়েছে বলে দাবি অর্থমন্ত্রীর। অন্যদিকে, আগামী জানুয়ারিতে গ্লোবাল সামিটে কুনমিং প্রদেশের বাণিজ্যিক সংস্থাগুলি অংশ নেবে বলেও জানিয়েছেন মন্ত্রী।

আরও পড়ুন:   মন্ত্রিসভায় পাশ হল রিয়েল এস্টেট নিয়ন্ত্রণ বিল
© kolkata24x7 (অনুমতি ছাড়া প্রতিবেদন প্রকাশ করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে)
Kolkata24x7 now Android App. Click here. Follow Facebook and Twitter page. Get latest news
Don't miss the stories followBreaking Bengali News| Read Latest Bengali News, Breaking News, Top News Headlines - Bengal, Kolkata, India | Business, Entertainment, Sports News and let's be smart!
Loading...
0/5 - 0
You need login to vote.
sensex

সেনসেক্স উঠল ৪০০ পয়েন্ট

dragon-air

সরাসরি কলকাতা- হংকং উড়ান

Related posts